ইংল্যান্ড দলকে হোয়াইট ওয়াশ করলো বাংলাদেশ


          শের-ই-বাংলা ন্যাশনাল ষ্টেডিয়াম,ঢাকা


টি২০ ম্যাচ ছিলো ৩ টি। সব ম্যাচেই বাংলাদেশ তাদের সফল হওয়ার যে ছাপ দরকার যেই পরিশ্রম টা দরকার তার পুরোটা দিয়েছে, এবং ৩-০ তে সিরিজ জয় করে ইংল্যান্ড এর মতো দল যারা কিনা ২০২২ T20 World champion তাদেরকে হোয়াইট ওয়াশ করেছে।

বাংলাদেশ দলের প্রত্যেকটা খেলোয়ার। নতুন মুখ রনি হাওলাদার থেকে তৌহিদ রিদয় শেষের ম্যাচে তানভীরের অভিষেক হওয়া থেকে দলের সবাই নিজের সেরা পারফর্ম উপহার দিয়েছে দেশকে, দেশের সব মানুষকে। 

  1. বাংলাদেশ প্রথম ম্যাচ ৬ উইকেটে জয় পায় 
  1. বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে ৪ উইকেটে জয় পায়
  1. বাংলাদেশ তৃতীয় ম্যাচে ১৬ রানে জয় পায়

দলের সেরা পারফর্ম তাসকিন, মিরাজ,সাকিব,নাজমুল হোসাইন শান্ত, হাসান মাহমুদ ও লিটন।


  1.  ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ নাজমুল হোসাইন শান্ত
  1. দ্বিতীয় ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ মেহেদি হাসান মিরাজতৃ
  1. তৃতীয় ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ লিটন কুমার দাস
ম্যান অফ দ্যা সিরিজ নাজমুল হোসাইন শান্ত


বাংলাদেশ দলের সবাই নিজের সেরাটা দেয়ায় World champion ২০২২ এদের মতো দল ইংল্যান্ড দলকে সিরিজ হারানো সম্ভব হয়েছে।

একেক জন খেলোয়ার নিজের সেরা খেলা দিয়ে, ক্যারিয়ার সেরা রান, ক্যারিয়ার সেরা উইকেট নিয়ে নিয়েছে। মেহেদী মিরাজ ও লিটন দাস। মুস্তাফিজ নিজের ১০০ উইকেটের মেইলফলক ও এগিয়ে গেছে। জয় ছিনিয়ে আনতে প্রত্যেক টা খেলোয়ারের ত্যাগ করতে হয়েছে অনেক কষ্ট করতে হয়েছে। যার ফল সিরিজ জয় সাথে হোয়াইটওয়াশ করা সম্ভব হয়েছে।

প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিশাল স্কোর ১৫৬ রানের স্কোর চেজ করে নেয় বাংলাদেশ।

২য় ম্যাচেও আগে ব্যাটিং করে ইংল্যান্ড যদিও টস পায় সাকিব কিন্তু, ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় সাকিব আল হাসান। এ ম্যাচে কম রানের স্কোর বাধে ইংল্যান্ড। কিন্তু বাংলাদেশের জয় ছিনাইয়া সিরিজ জিততে সহজ হয় নাই খেলাটা। ১৯ ওভার অবধি ম্যাচ গড়িয়েছে। তারপর, তাসকিনের পরপর ২ চারের বাউন্ডারিতে জয় পায় বাংলাদেশ।

স্কোর ছিলো ১১৭ যা পাড় করতে বাংলাদেশ দলের ৬ উইকেট হারাতে হয়। শান্ত শেষ অবধি মাঠে থেকে জয় টা ছিনিয়ে নেয় ইংল্যান্ডের কাছ থেকে।

৩য় ম্যাচে বাংলাদেশ ব্যাটিং পায়। টস ইংল্যান্ড পেয়েও ফিল্ডিং করার সিধান্ত নেয়। বাংলাদেশ লিটন কুমার দাসের ৭৩ রানের ইনিংসের উপড় ভর করে ১৫৮ রানের স্কোর পায়। শেষের দিকে একটু স্লো না হলে রান ১৮০+ হবার সম্ভাবনা ছিলো। উইকেট ছিলো ওভার ও ছিলো।


শেষে বাংলাদেশ জয় পায়। সাকিবের অধীনে দাপুটে জয় পায় বাংলাদেশ। টি২০ ২০২২ সালের চ্যাম্পিয়ন দের বিরুদ্ধে টি২০ সিরিজ সাথে ৩ ম্যাচ থেকে ৩ ম্যাচ জিতে হোয়াইট ওয়াশ করে বাংলাদেশ।

আরো একবার ইতিহাস গড়লো বাংলাদেশ। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবার ইংল্যান্ড এর বিরুদ্ধে টি২০ সিরিজ জিতে বাংলাদেশ। এ এক বাংলাদেশের নতুন ইতিহাস।

ইংল্যান্ড বাংলাওয়াশ! টি টুয়েন্টির বিশ্বচ্যাম্পিয়ন বাংলাওয়াশ! 

কথা শেষ!




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url