বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড ২০২৩


          বাংলাদেশ ও আয়ারল্যান্ড সিরিজের সময়সূচি


 ইংল্যান্ডের মাঠিতে আবারো গড়াতে যাচ্ছে বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড ওডিয়াই ৩ ম্যাচের সিরিজ। কিছুদিন আগে প্রথম বারের মতপ আয়ারল্যান্ড এসেছিলো বাংলাদেশের মাঠিতে। যেখানে ৩ টি ওডিয়াই, ৩ টি টি২০ ও ১ টি চেস্ট ম্যাচ ছিলো। বৃষ্টির কবলে ম্যাচ পড়লেও সব ফরম্যাটেই নিজেদের সেরা টা দিয়েছে বাংলাদেশ ও সব সিরিজ বিশাল ব্যবধানে জিতেছে। বাংলাদেশ এর পাশাপাশি নতুন দেশে ট্যুর দেয়ার হিসাবে আয়ারল্যান্ড ও ভালো করেছে। বিশেষ করে টেস্টে।


বাংলাদেশ দল আপাতত ওয়ানডে ফরম্যাটে নিজেদের সেরা ফর্মে আছে। সে হিসাবে হারাবে তাদের এটাই সবাভাবিক। তবে, এবার ইংল্যান্ডের মাঠিতে বাংলাদেশ দল ওডিয়াইতে নিজেদের ফেভারিট মানছেন না। যদিও বাংলাদেশ এর পরিসংখ্যান ভালো বিদেশের মাঠিতে আয়ারল্যান্ড এর বিপক্ষে। তবে, এবার আয়ারল্যান্ড ভালো উন্নতি করেছে। সে হিসাবে খেলা ভালো ভাবেই মাঠে গড়াবে। লড়াই টা ও ভালো জমবে।


উপড়ে সিডিউল এর সময় বাংলাদেশ।


বাংলাদেশ ক্রিকেট ও আয়ারল্যান্ড ক্রিকেট যথাসম্ভব নিজেদের সিরিজ জয়ের জন্যেই মাঠে নামবে। সামনে বাংলাদেশ দলের এশিয়া কাপ সিরিজ আছে। যেখানে বাংলাদেশ ছাড়াও আরো বাঘা বাঘা দল প্রতিযোগিতায় থাকবে। India, Pakistan, Srilanka, Afganistan,Nepal O bangladesh. তার মানে এই সিরিজ টা বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। যদিও বিদেশের মাঠিতে খেলা হবে এশিয়া কাপ। পাকিস্তানে। এই হিসাবে আয়ারল্যান্ডের সাথে বাংলাদেশ দল নিজেদের প্রস্তুতি ভালোই সারার লড়াই করবে।


বাংলাদেশ দলের পাশাপাশি World cricket এ নিজেদের জানান তিনি আয়ারল্যান্ড ও চাইবে বাংলাদেশ কে হারানোর জন্য। কেউ কাউকে ছাড় দিবেনা। বলেই ভাবা যায়।


ইতিমধ্যে ২ ম্যাচ অনুষ্টিত হয়ে গেছে। প্রথম ম্যাচে বাংলাদেশ ব্যাটিং করার পর আয়ারল্যান্ড এর কিছুটা সময় ব্যাটিং করার পর বৃষ্টি বাধা দেয়ার মাঠে আর খেলা গড়ায় নি।

ফলে ম্যাচ ড্র হয় কোনো ফলাফল ছাড়াই।


২য় ম্যাচে আয়ারল্যান্ড দাপুটের সাথে ৩১৯/৬ উইকেটে করে। বৃষ্টির বাধা শুরুতে আসলে ও পরে ৫ ওভার করে প্রত্যেক দলের কমিয়ে খেলা শুরু হয়।


বাংলাদেশ ব্যাটিং এ প্রথমে নড়বড়ে থাকলে ও শান্ত, তৌদিহ রিদয় ও মুশফিকের ব্যাটে ভর করে শেষ ওভারে ৩ উওকেটে জয় পায় বাংলাদেশ।


৩ ম্যাচ ওডিয়াই সিরিজে ১-০ তে এগিয়ে আছে বাংলাদেশ দল।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url