চেন্নাই সুপার কিংস দল আইপিএল

 চেন্নাই সুপার কিংস এটি চেন্নাই ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তামিলনাড়ুর রাজ্যের প্রতিনিধিত্ব করে। দলের হোম গ্রাউন্ড, চিদাম্বরম স্টেডিয়াম চেন্নাইতে অবস্থিত। এই দলটির সারা দেশে বিশাল ফ্যান বেস রয়েছে base মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা এবং ডোয়াইন ব্রাভোর মতো খেলোয়াড়ের অস্তিত্ব এটিকে পুরো টুর্নামেন্টের অন্যতম পছন্দের দল করে তুলেছে।

তিন মৌসুমের বিজয়ী দলে ফিরে আসতে চলেছে is আইপিএল 2021 অধিবেশন। চেন্নাই সুপার কিংসের দল আগের আইপিএল মরসুমে কিছু ব্যতিক্রমী রেকর্ড অর্জন করেছে। দল থেকে ভক্তদের প্রত্যাশা অপরিসীম। নীচে টিম চেন্নাই সুপার কিংস এবং এর বিশদ ভাঙ্গন রইল চেন্নাই সুপার কিংসের মালিক, সুতরাং কোনও বকেয়া অপচয় না করে শুরু করা যাক।

দলের একটি সংক্ষিপ্ত ইতিহাস

চেন্নাই সুপার কিংস একটি চেন্নাই ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি এবং এটি ২০০৮ সালে প্রথম আইপিএল মরসুমে প্রতিষ্ঠিত হয়েছিল। দলটি তার পুরো কেরিয়ারে তিনবার আইপিএল ট্রফি তুলেছিল এবং প্রায় প্রতিবার প্লে অফে হাজির হয়েছিল; দলের মালিক আগে এন। শ্রীনিবাসন ছিলেন। তবুও, পরে, ফার্মটি নামের একটি পৃথক গ্রুপে স্থানান্তরিত হয়েছে চেন্নাই সুপার কিংস ক্রিকেট লি । দলটি অবৈধ অনুশীলন করার জন্য দু'বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছিল এবং 2017 সালে দলটি প্রত্যাবর্তন করেছিল The যে বছরে চেন্নাই সুপার কিংস ২০১০, ২০১১ এবং 2018 এ আইপিএল বিজয়ীর খেতাব অর্জন করেছে এবং 2020 বাদে প্রতিবার প্লে অফে উপস্থিত হওয়ার রেকর্ড ছিল।

নিলাম কীভাবে দলের হয়ে গেল?

দলটি তার বেশিরভাগ পুরানো খেলোয়াড়কে ধরে রেখেছে এবং দলে নতুন কিছু প্রতিভা টানতে সক্ষম হয়েছে। এর মূল হাইলাইট চেন্নাই সুপার কিংসের দল 2021 নিলাম হলেন চেতশ্বর পুজারা। খেলোয়াড় অন্যতম দক্ষ পরীক্ষার খেলোয়াড় এবং প্রায় সাত বছর ফ্র্যাঞ্চাইজিতে ফিরে আসেন। দীর্ঘদিন পর দলে ফিরেছেন রবিন উথাপ্পা। মইন আলির মতো খেলোয়াড়ের পরিচয় মিডল অর্ডার এবং স্পিন বোলিং ইউনিটকে একই সাথে সুরক্ষিত করবে।

এই গ্রুপটি কে ভাগাথ ভার্মা, কৃষ্ণপ্পা গৌতম, এম হরি শঙ্কর রেড্ডির মতো নতুন উদীয়মান প্রতিভা দান করতে পারে। তবে ভক্তদের উদ্বেগ হ'ল সিএসকে-র প্রায় প্রতিটি খেলোয়াড় বয়স্ক, তবে অধিনায়ক শীতল এবং আরও অনেক অভিজ্ঞ খেলোয়াড়ের উপস্থিতি দলের শক্তি নির্ধারণ করে।

দলের শক্তি

গ্রুপটিতে অনেক অভিজ্ঞ এবং দৃ players় খেলোয়াড় রয়েছে: এমএস ধোনি, ডিজে ব্রাভো, রবীন্দ্র জাদেজা এবং ইমরান তাহিরের মতো খেলোয়াড়রা তাদের অভিজ্ঞতা এবং শক্তি নির্ধারণ করে। চেতশ্বর পূজারা এবং রবিন উথাপ্পার নতুন সংযোজন ফলস্বরূপ ফলাফল আনতে পারে। দলের প্রাথমিক পেস বোলার শারদুল ঠাকুর এর মধ্যে যথেষ্ট অভিজ্ঞতা অর্জন করেছেন আইপিএল টুর্নামেন্ট।

দলের মিডল অর্ডারটি প্রচুর পরিমাণে অলরাউন্ডার দ্বারা সুরক্ষিত:

  • দীপক চাহার
  • মিশেল স্যান্টার
  • রবীন্দ্র জাদেজা
  • ডিজে ব্রাভো
  • মইন আলী
  • কৃষ্ণপ্পা গৌতম
  • শারদুল ঠাকুর

আগেই উল্লিখিত অলরাউন্ডার একাই ম্যাচকে জয়ের পথে নিয়ে যাওয়ার পক্ষে শক্তিশালী। মইন আলী, রবীন্দ্র জাদেজা, এবং স্যাম কুরান-এর মতো ইন-ফর্ম খেলোয়াড়রা ম্যাচের বিজোড়াকে সিএসকে অনুকূলে পরিণত করবে বলে আশা করা হচ্ছে।

মহেন্দ্র সিং ধোনি (দলের অধিনায়ক ও উইকেট কিপার), রবীন্দ্র জাদেজা, রবিন উথাপ্পা, সুরেশ রায়না, চেতশ্বর পূজারা, দীপক চাহার, অম্বাতি রায়ডু, শারদুল ঠাকুর, কৃষ্ণপ্পা গৌতম, রুতরাজ গায়কওয়াদ, এম হারিকৃষ্ণ রেড্ডি, সি হরি নিশন্ত, রুতরাজ গায়কওয়াদ লুঙ্গি নিগদি, কর্ণ শর্মা, এন জগদীশন, পি সাই কিশোর।

বিদেশী খেলোয়াড়:

  • ডিজে ব্রাভো
  • মিচেল স্যান্টনার
  • মইন আলী
  • ফাফ ডু প্লেসিস
  • জোশ হ্যাজেলউড
  • ইমরান তাহির
  • স্যাম কুরান

দুর্দান্ত নিলাম প্রক্রিয়া করার পরে, দলটি পার্সে এখনও আড়াই কোটি টাকার বাজেট বজায় রাখতে সক্ষম হয়েছিল।

বয়সের ফ্যাক্টরের প্রভাব

দলের চেন্নাই সুপার কিংসের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হ'ল দলের প্রায় প্রতিটি খেলোয়াড় বয়স্ক, এবং বয়সের কারণটি দখল করার সম্ভাবনা কমিয়ে দিতে পারে 2021 সালে আইপিএল শিরোনাম। গ্রুপের প্রায় সিনিয়র খেলোয়াড় আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ভক্ত চেন্নাই সুপার কিংস দল 2021 আগের আইপিএলে মিডল অর্ডারে অধিনায়ক শীতল লড়াই লক্ষ্য করেছেন।

সুরেশ রায়না দুর্দান্ত খেলোয়াড় এবং আইপিএলের ইতিহাসের অন্যতম সেরা স্কোর ব্যাটসম্যান, তবে সংযুক্ত আরব আমিরাতের মাঠে এমনকি কিছু বাউন্ডারি গড়তে ব্যর্থ হন। ইন-ফর্ম খেলোয়াড় রবীন্দ্র জাদেজা ইনজুরিতে ভুগছেন যা দলের ভক্তদের জন্য দুঃখজনক সংবাদ news দলীয় স্কোরিং খেলোয়াড় অম্বাতি রায়ডু খুব দীর্ঘকাল আন্তর্জাতিক ক্রিকেট খেলেননি।

ভারতীয় ব্যাটিং ইউনিট থেকে প্রচুর প্রত্যাশা

ব্যাটিং ইউনিটে উপস্থিত একমাত্র বিদেশী ব্যাটসম্যান হলেন ফাফ ডু প্লেসিস, এবং অন্যান্য বিদেশী খেলোয়াড় সঠিক ব্যাটসম্যান নন এবং তারা সবাই অলরাউন্ডার। এটি ভারতীয় ব্যাটিং ইউনিটের পক্ষে তাদের অভিজ্ঞতা এবং প্রতিভা প্রদর্শনের একটি সুযোগ। এটি এর জন্য একটি দুর্দান্ত সুযোগ রেন্ডার করে চেন্নাই সুপার কিংসের টুইটার রবিন উথাপ্পা ও আমাবতী রায়দুর মতো ট্যুইট প্লেয়ারদের নিজের উপর স্পটলাইট ঠিক করতে এবং টুর্নামেন্টটি রক করতে।

যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপটি কয়েক মাস দূরে রয়েছে, সেই দৃশ্যে, তরুণ প্রতিভা চেনাসুপার কিংস আইপিএল ituতুরাজ গায়কওয়াদ, সি হরি নিশান্ত, রতুরাজ গায়কওয়াদ তাদের ব্যতিক্রমী গেমপ্লেয়ের মাধ্যমে তাদের প্রতিভা প্রদর্শন করতে এবং নির্বাচকদের দৃষ্টি আকর্ষণ করতে পারে। এই অনাহীন খেলোয়াড়দের জন্য ভারতীয় ক্রিকেট দলে নিজেদের জন্য স্লট তৈরি করার সুযোগ।

শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে এবং এশিয়া কাপের সাথে ভারত খেলতে চলেছে এমন আরও অনেক সিরিজ রয়েছে। এই আইপিএল সেশনে খেলোয়াড়দের টুর্নামেন্টটি রেকর্ড করার এবং কিছু রেকর্ড গড়ার একটি দুর্দান্ত সুযোগ রয়েছে।

বিদেশী খেলোয়াড়দের পরিচালনায় জটিলতা

দলে আরও অনেক অলরাউন্ডার রয়েছে বলে আধুনিক আলি বাজানো আইএক্স পরিচালনায় কিছুটা জটিলতার জন্ম দিয়েছে। সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা এবং কৃষ্ণপ্পা গৌতমের মতো খেলোয়াড়ের দক্ষতা রয়েছে এবং কোন খেলোয়াড় খেলবেন এবং কোনটি খেলবেন না তা বিভ্রান্তিকর হবে।

বিদেশী খেলোয়াড়ের জায়গাটি সাম কুরান, ফাফ ডু প্লেসিস দখল করেছেন কারণ তারা আরও অভিজ্ঞতায় রয়েছে আইপিএল টুর্নামেন্ট। বোলিং ইউনিটে এই অঞ্চলটি ইমরান তাহির, হ্যাজেলউড এবং ব্র্যাভো নিয়েছেন।

সংক্ষেপে, চেন্নাই সুপার কিংস একটি দুর্দান্ত দল যদি চেন্নাই সুপার কিংস সেরা খেলোয়াড় প্রত্যাশা এবং সম্ভাবনা পর্যন্ত বাস করে। দলটিতে নতুন কিছু সংযোজনের কারণে দলটি আইপিএলের এই অধিবেশনটিতে আবার একটি জয়ের ধারা তৈরি করবে বলে আশা করা হচ্ছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url