বিপিএলে রংপুর রেঞ্জার্স ২০২৪ দল



বাংলাদেশের বিপিএল ২০২৪ ইতিমধ্যে শুরু হয়ে গেছে। যেখানে রংপুর রেঞ্জার্স এর প্রথম ম্যাচ মাঠে গড়িয়েছে। সেখানে রংপুর হেরেছে। তামিমের দল ফরচুন বরিশালের কাছে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল (BPL) এর একটি জনপ্রিয় দলের নাম হলো, রংপুর রেঞ্জার্স. বাংলাদেশ এর উত্তর অঞ্চলে রংপুর বিভাগের প্রতিনিধিত্ব করছে এই, রংপুর রেঞ্জার্স নামক ক্রিকেট টিম। আর বিপিএল এর শুরু হওয়ার পরে, 2013 সালে সর্বপ্রথম রংপুর রেঞ্জার্স নামে একটি ক্রিকেট টিম এর সূচনা হয়।

রংপুর রেঞ্জার্স, ২০২৪ সালে অনুষ্ঠিত হওয়া বিপিএল এর নবম আসরে অংশগ্রহণ করবে। ইতি মধ্যেই অফিশিয়ালি ভাবে, রংপুর রেঞ্জার্স স্কোয়াড 2024 প্রকাশ করা হয়েছে। নিচের টেবিল থেকে রংপুর রেঞ্জার্স স্কোয়ার্ড 2024 এর তালিকা দেখে নিন।

রংপুর রেঞ্জার্স স্কোয়াড ২০২৪

BPL Rangpur Squad 2024: আপনি যদি 2024 সালের বিপিএল খেলার রংপুর রেঞ্জার্স স্কোয়াড দেখেন। তাহলে লক্ষ্য করতে পারবেন যে, এবার রংপুর রেঞ্জার্স এর হয়ে মমিনুল হক,আবু হায়দার রনি এবং কুশাল ম্যান্ডিজ এর মত দক্ষ ক্রিকেট খেলোয়াড় রয়েছেন। আর এই বিপিএল আসরে রংপুর রেঞ্জার্স স্কোয়াড দেখে এটা সহজেই অনুমান করা যায় যে। এবার তারা ক্রিকেট আসরে নতুন কিছু দেখাবে।

রংপুর রেঞ্জার্স স্কোয়াড তালিকা | Rangpur Riders Squad List

১. নুরুল হাসান সোহান (ক্যাপ্টেন-উইকেট কিপার)

২.মাহেদী হাসান

৩.হাসান মাহমুদ

৪.আজমতুল্লাহ ওমরজাই (আফগানিস্তান) 

৫.নিকোলাস পুরান (ওয়েস্ট ইন্ডিজ)

৬.সাকিব আল হাসান

৭.বাবর আজম (পাকিস্তান)

৮.ইহসানুল্লাহ (আফগানিস্তান)

৯.মাথিশা পাথিরানা (শ্রীলংকা)

১০.ব্র্যান্ডন কিং (ওয়েস্ট ইন্ডিজ)

১১.ওয়ানিন্দু হাসরাঙ্গা (শ্রীলংকা)

১২.রনি তালুকদার

১৩.শামীম হোসেন

১৪.রিপন মন্ডল

১৫.হাসান মুরাদ

১৬.আবু হায়দার রনি

১৭.ফজলে মাহমুদ রাব্বি

১৮.আশিকুজ্জামান

১৯.রিপন

২০.ইয়াসির মোহাম্মদ

রংপুর রেঞ্জার্স স্কোয়াড ২০২৪ FAQ

Q: রংপুর রেঞ্জার্স কত সালে প্রতিষ্ঠা হয়?

A: রংপুর রেঞ্জার্স প্রতিষ্ঠিত হয়েছিল, ২০১২ সালে। এবং 2019 সালে এই ক্রিকেট টিম এর নাম পরিবর্তন করে, রংপুর রেঞ্জার্স নাম দেওয়া হয়।

Q: রংপুর রেঞ্জার্স এর মালিক কে?

A: রংপুর রেঞ্জার্স নামক এই ক্রিকেট টিমের মালিক হলো, বাংলাদেশ ক্রিকেট বোর্ড। সময় কাল ২০১৩ থেকে ২০২০ সাল পর্যন্ত।

Q: রংপুর রেঞ্জার্স কতবার বিপিএল চ্যাম্পিয়ন হয়েছে?

A: জনপ্রিয় এই ক্রিকেট টিম রংপুর রেঞ্জার্স বিপিএল এর মধ্যে অনুষ্ঠিত হওয়া পঞ্চম আসরে চ্যাম্পিয়ন হয়েছিল। আর সেই ফাইনাল ক্রিকেট খেলাতে রংপুর রেঞ্জার্স ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে খেলেছিল। এবং উক্ত খেলায় ঢাকা ডায়নামাইটস কে হারিয়ে শিরোপা জিতেছিল।

Q: রংপুর রাইডার্স এর রেকর্ড তালিকা

A: আপনি রংপুর রাইডার্স এর বেশ কিছু রেকর্ড দেখতে পারবেন। যেগুলো আমি নিচে তালিকা আকারে দেখিয়ে দিয়েছি।

২০১৩ সাল লিগ পর্ব,

২০১৫ সাল প্লে অফ,

২০১৬ সাল লিগ পর্ব,

২০১৭ সাল চ্যাম্পিয়ন,

২০১৯ সাল প্লে অফ,

বিপিএল এর ইতিহাসে রংপুর রেঞ্জার্স এর যে সকল ইতিহাস রয়েছে। সেগুলো আপনি উপরের তালিকায় দেখতে পাচ্ছেন।

Q: রংপুর রেঞ্জার্স বিজ্ঞাপনে উদ্যোক্তাদের নাম

A: রংপুর রাইডার্স এর বিজ্ঞাপন উদ্যোক্তা হিসাবে বিভিন্ন সময় বিভিন্ন কোম্পানি যুক্ত ছিল। যেমন 2015 সালে এই ক্রিকেট টিমের পোশাক প্রস্তুত করতো, লোটো কোম্পানি। কিন্তু ২০১৭ সালে রংপুর রাইডার্স খেলোয়াড়দের পোশাক প্রস্তুত করার দায়িত্ব নিয়েছিল, সুহানা স্পোর্টস। ঠিক একই ভাবে বিভিন্ন সময়ে রংপুর রাইডার্স এর বিভিন্ন প্রকার বিজ্ঞাপন কোম্পানির এর সাথে যুক্ত ছিল।

Q: রংপুর রেঞ্জার্স এর সাফল্য

A: রংপুর রাইডার্স এর সাফল্যের ঝুড়িতে ২০১৭ সালের বিপিএল ইতিহাস জড়িয়ে রয়েছে। কারণ এই বছরে অনুষ্ঠিত হওয়া বিপিএল এর পঞ্চম আসরে। রংপুর রাইডার্স ঢাকা ডায়নামাইটস কে পরাজিত করেছিল। আর এটি হল রংপুর রাইডার্স এর বিপিএল ইতিহাস এর সবচেয়ে বড় সাফল্য।

রংপুর রেঞ্জার্স খেলোয়াড় 2024 ও কিছু কথা

আজকের আলোচনায় আমি আপনাকে রংপুর রেঞ্জার্স স্কোয়াড ২০২৪ সম্পর্কে জানিয়ে দিয়েছে। যে Rangpur Rangers Squad 2024 তালিকা থেকে আপনি জানতে পারবেন। ২০২৪ সালের রংপুর ক্রিকেট টিমের হয়ে কোন কোন খেলোয়াড় গুলো অংশগ্রহণ করবে।

আর আপনি যদি বিপিএল ২০২৪ এর সব টিমের স্কোয়াড দেখতে চান। তাহলে অবশ্যই আমাদের সাথে থাকুন। কারণ আমরা বিপিএল খেলার সকল আপডেট গুলো সবার আগে এই ওয়েবসাইটে পাবলিশ করব। ধন্যবাদ আমাদের সাথে থাকার জন্য।



Next Post Previous Post
No Comment
Add Comment
comment url