হামজা ও বাংলাদেশ ফুটবল বাফুফে




হামজা চৌধুরী এর বয়স ২৬ বছর। তার জন্মতারিখ ১ অক্টোবর ১৯৯৭

সাম্প্রতিক ম্যাচ তার দল ২-২ গোলে ড্র করে। চ্যাম্পিয়ন শীপ ২৩-২৪ মৌসুমে ২৪ ম্যাচে হামজা চৌধুরী কোনো গোল পায়নি। হলুদ কাড পায় ৩ টি।

Hamza chudhury is a professonal football player.who plays as a  defensive midfilder or right back for EFL Championship club leicester city, chudhury is a product of leicester city Academy. he joined the club at the age of seven.


হামজার বাংলাদেশী বংশদ্ভূত হওয়ায় তাকে নিয়ে বেশ চরচা হচ্ছে বাংলাদেশে যে সে বাংলাদেশ ফুটবলের হয়ে খেলবে। এই আশা সবার মাঝে রীতিমতো ফুটবল প্রেমীদের মাঝে সে হিসাবে তাকে বাংলাদেশ আনতে সবার চেষ্টা।

এ বিষয়ে বাফুফের কাছে হামজা চৌধুরীকে নিয়ে প্রশ্ন করা হলে বাফুফের বস সালাউদ্দিন বলেন, আমরা নিয়মিত হামজার সাথে যোগাযোগ করছি। শুধু তার বাংলাদেশের হয়ে খেলার সিদ্ধান্ত শুধু আমাদের হইলেই হবে না। এখানে হামজার খেলার উপড় ও ডিপেন্ড করছে না। হামজার ক্লাব লেইসিস্টার ক্লাব তাকে ছাড়পত্র দিবে কি না সেটা হচ্ছে বিষয়। অন্যদিকে, হামজার ইচ্ছা আছে কিনা সেটাও লক্ষ্য করার বিষয়। হামজার মতো খেলোয়ার যদি বাংলাদেশের হ্যে খেলতে চায় বা খেলতে পারে তাহলে সেটাতো আমরা না করবো না বরং সেধে নিবো। কিন্তু, এই বাধা পেরোতে বা সফল করতে আরো অন্য অনেক কারণ জড়িত আছে।


এক সাংবাদিকদের প্রশ্ন শেষে এমন ছিলো সালাউদ্দীন এর কাছে যে, হামজা চৌধুরী যদি বাংলাদেশ দলের হয়ে খেলতে আগ্রহ প্রকাশ করে তাহলে কি তাকে পরীক্ষা বা প্রমাণ করে দলে আসতে হবে?


এ উত্তরে কাজী সালাউদ্দিন বলেন, এটা কোনো কথা না। ওকে যদি কেউ এমন কথা বলে থাকে তাহলে সে প্রাগল। আমি নিজেও একজন ফুটবলা (কাজী সালাউদ্দিন)  ছিলাম। এমন কথা বললে সবাই কষ্ট পাবে।


এখন হামজা আমাদের দেশের হয়ে খেলুক এটাই কাম্য। সে ভালো খেলুক। সব বাধা পেড়িয়ে দেশের জন্য লড়ুক এটাই কাম্য এ দেশের ফুটবল প্রেমীদের। 


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url